সৌম্য’র বিদায়ের পরের বলেই বোল্ড সাকিব সৌম্য’র বিদায়ের পরের বলেই বোল্ড সাকিব

94

ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ’র বলে নাকাল হয়ে পরপর দুই বলে বিদায় নিলেন সৌম্য সরকার ও সাকিব আল হাসান।

ভারতের ছুড়ে দেওয়া ৩৬০ রানের বিশাল টার্গেটে শুরুটা বেশ ভালোই করেছিলেন দুই টাইগার ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। কিন্তু দলীয় ৪৯ রানে বুমরাহ’র বল ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক দীনেশ কার্তিকের গ্ল্যাভসে জমা হলে শেষ হয় সৌম্য’র ২৫ রানের ইনিংস।

সৌম্য বিদায় নেওয়ার পর ক্রিজে আসেন সাকিব। কিন্তু বুমরাহ’র করা পরের বলেই ইয়র্কারে পরাস্ত হয়ে বোল্ড হয়ে ফিরেছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। ১০ ওভারে ৪৯ রান তুলতেই দ্বিতীয় উইকেট হারিয়েছে বাংলাদেশ।

এর আগে কার্ডিফের এই প্রস্তুতিমূলক ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে লোকেশ রাহুল ও মহেন্দ্র সিং ধোনির দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেট হারিয়ে ৩৫৯ রান সংগ্রহ করে ভারত।

বল হাতে বাংলাদেশের পেসার রুবেল হোসেন ৮ ওভারে ৬২ রান খরচে নেন ২ উইকেট। সমান ২ উইকেট নিয়েছেন স্পিনার সাকিবও। তবে ৬ ওভার হাত ঘুরিয়ে ৫৮ রান খরচ করেছেন তিনি। মোস্তাফিজুর রহমান ৮ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। ১ উইকেট নিয়েছেন পার্ট-টাইম স্পিনার সাব্বির হোসেনও। অধিনায়ক মাশরাফি ৬ ওভারে ২৩ রান খরচে উইকেটশুন্য ছিলেন। ৬ ওভার বল করে ২৭ রানে ১ উইকেট নিয়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

তবে প্রস্তুতিমূলক ম্যাচ বলেই হয়তো ৪ পেসারের কেউই তাদের কোটা পূরণ করেননি। এতে মূল আসরের আগে ইনজুরি শঙ্কা আছে। ফলে পেস বান্ধব পিচেও স্পিনারদের দিয়ে বেশি ওভার করিয়েছেন মাশরাফি। এতে ভারতের রানের চাকায় বাঁধ দেওয়া সম্ভব হয়নি।

কমেন্ট করুন

ফেসবুক পেইজে লাইক দিন