সরফরাজের ভুড়ি নিয়ে অসন্তুষ্ট শোয়েব আখতার

64
Pakistan's captain Sarfaraz Ahmed walks back to the pavilion after getting out for 8 runs during the 2019 Cricket World Cup group stage match between West Indies and Pakistan at Trent Bridge in Nottingham, central England, on May 31, 2019. (Photo by Oli SCARFF / AFP) / RESTRICTED TO EDITORIAL USE

বেচারা সরফরাজ আহমেদ। ২০১৭ সালে এই ইংল্যান্ডেই পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতিয়েছিলে তিনি। সেবার সরফরাজ বন্দনায় মেতে উঠেছিল পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। দুই বছর পর বদলে গেছে পাকিস্তান দলের চেহারা। টানা ১০ ম্যাচ হেরে বিশ্বকাপে এসেছেন মালিক-হাফিজরা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ম্যাচ হেরে সংখ্যাটা এগারতে নিয়ে গেছে পাকিস্তান।

প্রথম ম্যাচে মাত্র ১০৫ রানে অলআউট হয়ে যায় সরফরাজের দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এমন হারে দায়টা গেছে সরফরাজের ওপর। সাবেক পাক স্পিড স্টার শোয়েব আখতার ধুয়ে দিয়েছেন বর্তমান অধিনায়ককে। সরফরাজের ফিটনেট নিয়ে প্রশ্ন তুলেছেন শোয়েব।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটে এমন হারের পর বেশ বিরক্ত শোয়েব আখতার।সরাসরিভাবে সরফরাজের অধিনায়কত্ব ও ফিটনেট নিয়ে সরব হয়েছেন তিনি। শোয়েব বলেন, ‘ক্রিকেটে এই প্রথম এমন আনফিট অধিনায়ক দেখলাম আমি। তার ভুড়িটা দেখেছেন! সে যখন টস করতে নামল দেখলাম যে তার ভুড়ি বের হয়ে আছে। গালগুলো কি ফোলা! সে এতোই মোটা হয়ে গেছে যে, উইকেট কিপিং করতেই তার সমস্যা হচ্ছিল।’

বিশ্বকাপের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে পাকিস্তান। টস হেরে প্রথমে ব্যাটিং করে মাত্র ১০৫ রানে শেষ হয় পাকিস্তানের ইনিংস। জবাবে মাত্র ১৩.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুল নেয় ক্যারিবীয়রা। গেইল করেন ৩৪ বলে ৫০ রান। আর নিকোলাস পুরান করেন ১৯ বলে করেন ৩৪ রান। 

কমেন্ট করুন

ফেসবুক পেইজে লাইক দিন