যানজটের কবলে পড়ে মহাসড়কেই সন্তান প্রসব

79

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের গোলচত্তর এলাকায় এক নারী সন্তানের জন্ম দিয়েছেন। গাজিপুর থেকে যাত্রীবাহী একটি বাসে ওই নারী তার পবিারের লোকজনের সঙ্গে নিজ বাড়ি কুড়িগ্রাম যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল ১০টার দিকে তাদের বহনকারী গাড়িটি বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের গোলচত্তর এলাকায় এসে যানজটে আটকা পড়ে। তখন প্রসববেদনা তীব্র হলে গাড়ি থেকে তাকে রাস্তার পাশে নামানো হলে সেখানে তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন।

ওই নারীর স্বামীর নাম হাবিব হোসেন। তাদের বাড়ি কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের পোরারভিটা গ্রামে। বর্তমানে মা ও মেয়ে দুইজনই সুস্থ রয়েছেন। 

জানা গেছে, হাবিব হোসেন গাজীপুরে বসবাস করেন। তিনি শ্রমিকের কাজ করেন। পরিবারের সঙ্গে ঈদ করতে সন্তানসম্ভবা স্ত্রীকে নিয়ে বাড়িতে রওনা দেন। গোলচত্বর এলাকায় এসে স্ত্রীর প্রসব বেদনা শুরু হয়। এদিকে যানজট। অন্যত্র কোথাও যাওয়ার অবস্থা নেই। পরে তাকে গাড়ি থেকে নিচে নামানো হয়। গাড়িতে থাকা দুইজন নারী চারপাশে কাপড় দিয়ে ঢেকে দেন। পরে স্বাভাবিকভাবেই স্ত্রী আফরোজা বেগম কন্যা শিশুর জন্ম দেন। এসময় গাড়ির কেউ ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সেবিকাসহ একটি অ্যাম্বুলেন্স আসে। তারা প্রসূতি মা ও শিশুকে চিকিৎসা সেবা দেন। 

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র সেবিকা সাজেদা খাতুন জানান, ঘটনাস্থলে আসার আগেই সড়কের ওপরেই ওই নারীর সন্তান প্রসব করেছেন। মা-মেয়েকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। মা ও শিশু সুস্থ রয়েছেন। পরে তারা ১২টার দিকে কুড়িগ্রামের উদ্দেশে রওয়ান হন। 

কমেন্ট করুন

ফেসবুক পেইজে লাইক দিন