ট্রেন্ট ব্রিজে বৃষ্টির সম্ভাবনা তবে…

50

অনেক দিনের অপেক্ষা ফুরাবার সামনে বাংলাদেশ দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সুযোগ যে হরহামেশা মেলে না। সেই ২০১১ বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটা ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ দল। এরপর ২০১৫ বিশ্বকাপে অজিদের বিপক্ষে হার, ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচটা বৃষ্টিতে ভেসে যাওয়ার পর বৃহস্পতিবার ট্রেন্ট ব্রিজে আবার মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া-বাংলাদেশ। খেলতে না পারার হা-হুতাশ তাই টাইগাররা জয় দিয়ে পূরণ করতে চাইবেন।

তবে তাতে বাগড়া দিতে পারে বৃষ্টি। আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, স্থানীয় সময় বেলা ১১টা পর্যন্ত ৩০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা আছে। পরের সময়টা রৌদ্রজ্জ্বল হবে। বৃষ্টির কারণে কিংবা মাঠ ভেজা থাকায় ম্যাচ শুরু হতে বিলম্ব হতে পারে। সেক্ষেত্রে ভেজা মাঠের কারণে টস জয়ী দল বোলিং নিতে খুব একটা ভাববে না। শুরুতে ব্যাটিং করা দলের দিতে হবে বড় পরীক্ষা।

টাইগারদের জন্য ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততেই হবে এমন ধরেই এগোচ্ছে বাংলাদেশ দল। মাশরাফির কথাতেই তা স্পষ্ট, ‘এটা আমাদের জন্য জিততেই হবে এমন এক ম্যাচ। কাজটা কঠিন। তবে অসম্ভব নয়। আমাদের ড্রেসিং রুমে অনেকেই বিশ্বাস করে আমরা অস্ট্রেলিয়াকে হারাতে পারবো।’

তবে বাংলাদেশ দলের জন্য চিন্তার হচ্ছে মোহাম্মদ সাইফউদ্দিন এবং মোসাদ্দেক হোসেনের ইনজুরি। তাদের জন্য শেষ সময় পর্যন্ত অপেক্ষা করা হবে বলে বিসিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে। তবে মোসাদ্দেক কিংবা সাইফউদ্দিন যদি খেলতে না পারেন তবে তাদের জায়গায় সাব্বির রহমান এবং রুবেল হোসেন ফিরতে পারেন একাদশে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টাইগারদের বড় চ্যালেঞ্জ হবে অজিদের পেস আক্রমণ সামলানো। সাকিব বুধবারই জানিয়েছেন, স্টার্ক-কামিন্সদের খেলতে তারা প্রস্তুত।

বাংলাদেশের সম্ভব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়ার সম্ভব্য একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, অ্যালেক্স কেরি, নাথান কুল্টার নাইল, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

কমেন্ট করুন

ফেসবুক পেইজে লাইক দিন